সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
খুলনার পাইকগাছায় তৃতীয় পর্যায়ের গৃহনির্মাণ কাজ পরিদর্শন করেন অতারিক্ত জেলাপ্রশাসক মারুফুল আলম

খুলনার পাইকগাছায় তৃতীয় পর্যায়ের গৃহনির্মাণ কাজ পরিদর্শন করেন অতারিক্ত জেলাপ্রশাসক মারুফুল আলম

স্বপন কুমার রায় খুলনা ব্যুরো প্রধান
খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক এল এ মারুফুল আলম বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব শতবর্ষ
উপলক্ষে অঙ্গীকার করেছেন যে দেশের একটি মানুষ ও গৃহহীন কিংবা ভুমিহীন থাকবে না। এমন উদ্যোগ অনেক উন্নত দেশেও নিতে সাহস পাইনি।প্রধানমন্ত্রীর এই উদ্যোগ ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে।
এডিসি মারুফুল আলম বলেন, বর্তমান গৃহ নির্মাণ প্রকল্পের তৃতীয় পর্যায়ের কাজ চলমান। ইট, রড, সিমেন্ট সহ অন্যান্য মালামালের মান যথেষ্ট সন্তোষ জনক। যারা নির্মাণ কাজ করছে তারাও জানিয়েছে এবারের কাজ খুব ভালো হচ্ছে। প্রধানমন্ত্রীর অঙ্গীকার বাস্তবায়নে আমরা আমাদের পক্ষ থেকে আন্তরিকভাবে শতভাগ কাজ করে যাচ্ছি বলে জানান এডিসি মারুফুল আলম। অতিরিক্ত জেলাপ্রশাসক মারুফুল আলম আরো বলেন, উপকারভোগী প্রতিটি পরিবারকে ২ শতক জমির রেজিস্ট্রি মালিকানা দলিল হস্তান্তরসহ নতুন খতিয়ান ও সনদ হস্তান্তর করা হয়। প্রতিটি জমি ও বাড়ির মালিকানা স্বামী-স্ত্রীর যৌথ নামে দেওয়া হয়েছে। প্রতিটি দুই রুমের সেমি পাকা টিনশেড বাড়িতে রান্নাঘর, টয়লেট, বারান্দাসহ বিদ্যুৎ ও পানির নাগরিক সুবিধা রয়েছে। গ্রোথ সেন্টারের পাশে হওয়ায় প্রকল্প এলাকায় পাকা রাস্তা, স্কুল, মসজিদ-মাদ্রাসা ও বাজার রয়েছে।
তিনি বুধবার সকালে পাইকগাছা উপজেলার গদাইপুর ইউনিয়নের পরানমালী মৌজায় আশ্রয়ণ প্রকল্প তৃতীয় পর্যায়ের মুজিব শতবর্ষের গৃহনির্মাণ কাজ পরিদর্শন কালে এসব কথা বলেন। পরিদর্শনকালে উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন দেশের একটি মানুষও গৃহহীন থাকবে না। এটি প্রধানমন্ত্রীর একটি স্বপ্ন। যে স্বপ্ন বাস্তবায়নে আমরা প্রশাসনের পক্ষ থেকে অংশীদার হতে পেরেছি এ জন্য উপজেলা নির্বাহী অফিসার হিসেবে আমি নিজেকে ধন্য এবং গর্বিত মনে করছি।

বর্তমানে অত উপজেলায় প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে ২০টি ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে। ইউএনও হিসেবে আমি প্রতিনিয়ত নির্মাণ কাজ পরিদর্শন সহ সার্বিক তদারকি করছি। আশা করছি খুব দ্রুত সময়ের মধ্যে শতভাগমান বজায় রেখে নির্মাণ কাজ শেষ হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD